থাইল্যান্ডের এমন অনেক অনন্য , অপূর্ব গন্তব্য রয়েছে যা তাদের সকলকে দেখতে হলে, আপনার কয়েক বছর সময় লাগতে পারে।যেমন , থাইল্যান্ডের রাজধানী ব্যাংকক, একটি বড় শহর যা , মন্দির এবং স্পন্দনশীল রাস্তার জীবন নামে পরিচিত। চাও ফ্রায়া নদীটি খালের তার নেটওয়ার্ক ফিরিয়ে দেয়, যা রাট্টানকোসিন রাজকীয় জেলার পূর্বে প্রবাহিত, গ্র্যান্ড প্রাসাদ এবং তার পবিত্র ওয়াট ফেরা কাউ মন্দিরের বাড়ি। ওয়াট ফো টেম্পলটি বিশাল বিচ্ছিন্ন বুদ্ধ এবং তার শত শত দ্বীপপুঞ্জের সাথে, তার মহানগর রাজধানী থাইল্যান্ডে, থাইল্যান্ডে সব ধরণের ভ্রমণকারী এবং বাজেটের সাথে পরিবেশন করে।

চাও ফ্রায়া [Chao Phraya River ] নদী, খালের নেটওয়ার্ক, রাট্টানকোসিন [ Rattanakosin royal ] রাজকীয় জেলার পূর্বে প্রবাহিত, [ opulent Grand Palace ]গ্র্যান্ড প্রাসাদ এবং তার পবিত্র [ Wat Phra Kaew Temple ]ওয়াট ফেরা কাউ মন্দিরের বাড়ি। ওয়াট ফো [ Wat Pho Temple ]টেম্পলটি বিরাট ঘূর্ণায়মান বুদ্ধ { ৪৬ মিটার দীর্ঘ } এবং তার শত শত দ্বীপপুঞ্জের সাথে, মহানগর রাজধানী থাইল্যান্ডে, থাইল্যান্ডে সব ধরণের ভ্রমণকারী ও ভ্রমণকারীদের বাজেটের মধ্যে সব ধরনের সপ্নপূরণ হয়।

IMG_9903

প্রাচীনতম এবং বৃহত্তম মন্দির আছে , ব্যাংককে |

ওয়াট ফো ব্যাংকক এর প্রাচীনতম এবং বৃহত্তম মন্দির কমপ্লেক্স, এটি 1000 এরও বেশি বুদ্ধ মূর্তি রয়েছে যা থাইল্যান্ডের অন্য কোন ওয়াটের তুলনায় বেশি। রাজা রাম -১ এর আদেশ অনুসারে বেশিরভাগ ছবি [Ayutthaya and Sukhothai ] অয়ুতথ্য ও সুখোতইয়ের মতো স্থানগুলিতে পরিত্যক্ত মন্দির থেকে আনা হয়েছিল।

১৭৮২ সালে কো রটানকোসিন [ ক Rattanakosin ] এলাকায় ব্যাংকক প্রতিষ্ঠার পর এবং গ্র্যান্ড প্রাসাদ নির্মাণের সময় রাজা রাম -প্রথম,  ওয়াট ফো নির্মাণের নির্দেশ দিয়েছিলেন। মন্দিরটি পুরোনো স্থানটিতে নির্মিত হয়েছিল, আয়তথ্য যুগের মন্দিরটি ডানদিকে গ্র্যান্ড প্রাসাদের পাশে [ Wat Photharam] ওয়াট ফোথারাম নামক মন্দির।

রাজা রাম তৃতীয় , রাজত্বের সময় মন্দির কমপ্লেক্সটি সংস্কার ও সম্প্রসারিত করা হয় যা 16 বছরের বেশি সময় ধরে সম্পন্ন হয়।

46 মিটার লম্বা সোনা পরিবেষ্টিত ভগবান বুদ্ধের মূর্তি টি ১৮৩২ সালে রাজা রাম তৃতীয়,  রাজত্বের সময় ফরাসী ফাতেহা সাইয়াত নামে চিত্রটি নির্মিত হয় এবং এটি 46 মিটার দীর্ঘ এবং 15 মিটার উচ্চ।
ঘুমের বুদ্ধ হিসাবে চিত্রটি উল্লেখ করা হয়, এই বুদ্ধ মূর্তি , মৃত্যুর পর চূড়ান্ত নির্বণে , নির্বাহণে প্রেরণ করে।

থাইল্যান্ডে আমাদের সাম্প্রতিক ভ্রমণে আমরা চার সপ্তাহ অতিবাহিত করেছি জাতীয় উদ্যান, প্রাচীন ধ্বংসাবশেষ, প্রাচীন দ্বীপপুঞ্জ, এবং আধুনিক শহরগুলির সন্ধান করতে করতে , এখানে জনপ্রিয় ১৫ টি স্থান আমাদের তালিকা রয়েছে যা আমরা মনে করি আপনার পরবর্তী থাই অ্যাডভেনচারে যাওয়ার জন্যে প্রেরিত করবে।

Ayutthaya ঐতিহাসিক পার্ক
 
Ayutthaya একটি আকর্ষণীয় ঐতিহাসিক পার্ক এবং ইউনেস্কো’র ওয়ার্ল্ড হেরিটেজ সাইট।
ব্যাংকক থেকে মাত্র এক ঘন্টা ড্রাইভে, এটি শহরের বাইরে একটি সহজ এবং রিফ্রেশের দিন ট্রিপ তৈরি করে। ১৩৫০ সাল থেকে ১৭৫৭ সাল পর্যন্ত ৪১৭ বছর পর্যন্ত আয়ুথয় সিয়াম (থাইল্যান্ড) এর দ্বিতীয় রাজধানী ছিল। বার্মিজদের ধ্বংস না হওয়া পর্যন্ত অয়ুতথায় আবিষ্কৃত হয় এবং এর ধ্বংসাবশেষ একটি প্রত্নতাত্ত্বিক পার্ক গঠন করে। দর্শনীয় মন্দির, প্রাসাদ, এবং বুদ্ধ মূর্তি দেখতে পারেন।